Widget Recent Post No.

20 maa Status in bangla 2021

 একজন মা হলেন, যিনি অন্য সকলের জায়গা নিতে পারেন, কিন্তু যার স্থান অন্য কেউ নিতে পারে না। একজন মা কি বলে না একটি শিশু কি বলে না .. শুভ মা দিবস। একজন মা সবসময় নিজের জন্য এবং একবার তার সন্তানের জন্য দুবার চিন্তা করতে হবে। আপনার fades, প্রেম বন্ধুত্ব পতন পাতা droops। একটি মায়ের গোপন প্রেম তাদের সব outives। মায়ের প্রেম শান্তি। এটা অর্জিত হবে না, এটা প্রাপ্য প্রয়োজন হবে না। শুভ মা দিবস। আমরা সব মহান জিনিস করতে পারি না, কিন্তু আমরা মহান প্রেমের সাথে ছোট জিনিস করতে পারি। শুভ মা দিবস।

1.যার মা আছে সে কখনই গরীব নয়।

2.যে গর্ভে তোমাকে ধারন করেছে সে গর্ভধারিণী মায়ের প্রতি কর্তব্য কর ও শ্রদ্ধা নিবেদন কর #আল কুরআন

3.মা হল পৃথিবীর একমাত্র ব্যাংক, যেখানে আমরা আমাদের সব দুঃখ কষ্ট জমা রাখি এবং বিনিময়ে নেই বিনাসূদে অকৃত্রিম ভালোবাসা

4.মায়ের অভিশাপ কখনো সন্তানের গায়ে লাগেনা। দোয়া গায়ে লাগে, অভিশাপ গায়ে লাগেনা। হাঁসের গায়ের পানির মত অভিশাপ ঝরে পড়ে যায়।

5.ছেলে বড় হইলে কি কঠিন হইয়া দাঁড়ায় তার সঙ্গে মেশা। সে বন্ধু নয়, খাতক নয়, উপরওয়ালা নয়, কি যে সম্পর্ক দাঁড়ায় বয়স্ক ছেলের সঙ্গে মানুষের, ভগবান জানেন।

6.মায়ের শিক্ষাই শিশুর ভবিষ্যতের বুনিয়াদ, মা-ই হচ্ছেন শিশুর সর্বোৎকৃষ্ট বিদ্যাপীঠ

7.আমার দেখা সবচেয়ে সুন্দরী মহিলা হলেন আমার মা। মায়ের কাছে আমি চিরঋণী। আমার জীবনের সমস্ত অর্জন তারই কাছ থেকে পাওয়া নৈতিকতা, বুদ্ধিমত্তা আর শারিরীক শিক্ষার ফল। 

8.আমার মা মনে করেন আমিই সেরা আর মা মনে করেন বলেই আমি সেরা হয়ে গড়ে উঠেছি। 

9.সন্তানেরা ধারালো চাকুর মত। তারা না চাইলেও মায়েদের কষ্ট দেয়। আর,মায়েরা তাদের শেষ রক্তবিন্দু পর্যন্ত সন্তানদের সাথে লেগে থাকে।

10.মায়েরা অল্প সময়ের জন্যই সন্তানদের হাত ধরে থাকেন, তবে সারা জীবনের জন্য ধরে রাখেন তদের হৃদয়।

11.কিন্তু তোমার সকল গল্পের পিছনে রয়েছে তোমার মায়ের গল্প কারণ সেখান থেকেই তুমি শুরু করেছো।

12.পৃথিবীতে সবাই তোমাকে ভালোবাসবে সেই ভালোবাসার মাঝে যে কোনো প্রয়োজন লুকিয়ে থাকে। কিন্তু একজন ব্যক্তি কোনো প্রয়োজন ছাড়াই তোমাকে ভালোবাসবে সে হলো #মা

13.পৃথিবীতে আসার পার অনেক উপহার পেয়েছি জীবনে কিন্তু জন্মের আগে ঈশ্বর যে আমাকে সবসেরা উপহারটা দিয়ে রেখেছেন সেটা হল আমার #বাবা

14.মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত মাকে যারা কষ্ট দিবে তার কখনও জান্নাতে যেতে পারবে না। তাই সকলের কাছে আমার অনুরোধ তোমরা কখনও মাকে কষ্ট দিওনা।

15.তুমিই আমাকে শিখিয়েছ শক্ত থেকে লড়াই করে যেতে আমি তোমার কাছে চিরকৃতজ্ঞ থাকব #বাবা

16.মা জননী চোখের মনি অসিম তোমার দান খোদার পরে তোমার আসন আসমানের সমান ত্রিভুবনে তোমার মত হয়না কারো মান

17.দুনিয়ার সব কিছুই বদলাতে পারে, কিন্তু মায়ের ভালবাসা কখনো বদলাবার নয়

18.মায়ের কোল যে কত বড় জিনিস তা একজন যোগ্য সন্তান ছাড়া আর কেউ জানে না । শত চিন্তা আপনার মাথায় একবার মায়ের কোলে মাথা রাখেন দেখবেন সব চিন্তা দূঢ় হয়ে যাবে । দুনিয়ার যেখানেই যান না কেন মায়ের কোলে যে শান্তি তা কোথাও খুজে পাবেন না ।

19.তুমি আমাদের কাছে আমাদের আদর্শ হয়ে ছিলে.. চেষ্টা করলেও তোমার স্মৃতি আমরা আমাদের মন থেকে মুছে ফেলতে পারব না আমরা আজ-ও তোমায় ভীষণ মিস করি বাবা

20.সকাল দুপুর রাত্রী বেলা পাইছি সবার অবহেলা । সকল দুঃখ যেতাম ভুলে মায়ের কোলে মাথা তুলে! মা যে আমার শেষ্ট বন্ধু মায়ের কোলে সুখের সিন্দু ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ