Widget Recent Post No.

Parents Status bangla

প্যারেন্টস স্ট্যাটাস 

আমরা পিতামাতার ভালোবাসা জানি না যতক্ষণ না আমরা নিজেদের পিতামাতা হব না। বাবা-মা তাদের সন্তানদের ধন-সম্পদ দান না, কিন্তু শ্রদ্ধার আত্মা যাক। আপনি যখন আপনার মায়ের চোখে তাকান, তখন আপনি জানেন যে আপনি এই পৃথিবীতে খুঁজে পেতে পারেন purest প্রেম। একজন পিতামাতার প্রেমটি সম্পূর্ণ কত বার বিভক্ত কোন ব্যাপার। আপনার মায়ের মতো শক্তিশালী প্রেমের জন্য আপনার নিজের চিহ্নটি এত গভীরভাবে ভালোবাসতেন .. আমাদেরকে চিরকালের জন্য কিছু সুরক্ষা দেবে। সেরা উত্তরাধিকার একটি পিতা-মাতা তার সন্তানদের প্রতিদিনের কয়েক মিনিট সময় দিতে পারেন। "শিশুরা তাদের বাবা-মায়ের প্রেমে শুরু করে; তারা বড় হয়ে উঠলে তারা তাদের বিচার করে; কখনও কখনও তারা তাদের ক্ষমা। একটি নিখুঁত পিতামাতা হিসাবে কোন জিনিস নেই। তাই শুধু একটি বাস্তব এক হতে। "প্রথমে আপনার বাবা-মা, তারা আপনাকে আপনার জীবন দেয়, কিন্তু তারপর তারা আপনাকে তাদের জীবন দিতে চেষ্টা করে। "আপনার মায়ের সহানুভূতিশীল কণ্ঠের মতো কিছুই নেই যে আপনি অশ্রুতে ফেটে যেতে চান। বাবা-মা হাড় যা শিশুরা তাদের দাঁত কাটায়। "আমি যে সব, বা আশা করা, আমি আমার মা ঋণী।

একজন পিতা হওয়াটাই পৃথিবীর একক বৃহত্তম অনুভূতি। অবশ্যই আমি বাচ্চা ছাড়া কাটিয়েছি সেই দুর্দান্ত বছরগুলিকে অন্তর্ভুক্ত নয়। "প্যারেন্টিং বিধি সম্পর্কে যে জিনিসটি নেই তা হ'ল। এটাই এটিকে এত কঠিন করে তোলে। "তার মেয়ে হওয়া সবসময় সহজ নয়’ 'আমি মনে করি, ’তিনি বলেছিলেন,‘ মাঝে মাঝে এটা কঠিন যে আপনি কারও মেয়েই হন না। "আমরা আমাদের বাবা-মায়েরা যে কাজটি করতে চাই তা আমরা সবসময় করি না, তবে তারা যদি আমাদের যেকোনভাবে ভালবাসার উপায় না খুঁজে পায় তবে এটি তাদের ভুল।" "আপনি যখন আপনার পিতামাতাকে হারিয়ে ফেলেন তখন দুঃখ দূরে যায় না। এটা ঠিক পরিবর্তন। এটি কখনও কখনও হেড-অন-এর পরিবর্তে আপনাকে ধাক্কা দেয়। এখনকার মতো। তারা আপনার পিতা-মাতা। তারা আপনাকে ভালবাসার কারণ ছিল। সত্ত্বেও কখনও না। "আমার মা এবং বাবা আমাকে একটি শিক্ষার সামর্থ্য দিতে অবিশ্বাস্যভাবে কঠোর পরিশ্রম করেছিলেন। আমার বাবা-মা আমার সৃজনশীলতার সমর্থক ছিলেন তবে শূন্য উত্পাদন মূল্য সহ স্বাদের জন্য অনেক ধৈর্য ছিল না। তাদের করার মতো জিনিস ছিল। আপনার পিতামাতার ভালবাসা বুঝতে আপনার নিজেরাই বাচ্চাদের বড় করতে হবে।‌ "পিতা-মাতারা likeশ্বরের মতো হন কারণ আপনি জানতে চান যে তারা সেখানে আছেন, এবং আপনি চান তারা আপনার সম্পর্কে ভাল চিন্তাভাবনা করবে, তবে যখন আপনার কোনও প্রয়োজন হবে তখন আপনি সত্যিই কল করবেন ca।। "পিতামাতারা আপনি যে লোক থেকে এসেছেন সেগুলি নয়। আপনারা যখন বড় হবেন তখন তারাই আপনার হতে চান ”"। "আমরা বেড়ে ওঠা সবাই জানতাম তারা হ'ল: তাদের পিতামাতার চিত্র, তারা যতই উচ্চস্বরে বলেছিল যে তারা আলাদা হতে পারে"।


পিতামাতারা আপনি যে লোক থেকে এসেছেন সেগুলি নয়। আপনারা যখন বড় হবেন তখন তারাই আপনার হতে চান। আমরা বেড়ে ওঠা সবাই জানতাম তারা হ'ল: তাদের পিতামাতার চিত্র, তারা যতই উচ্চস্বরে বলেছিল যে তারা আলাদা হতে পারে। আপনার পিতামাতাকে ভালবাসুন। আমরা বেড়ে উঠতে এতটাই ব্যস্ত, আমরা প্রায়শই ভুলে যাই যে তারাও বৃদ্ধ হচ্ছ। পদক্ষেপ পিতামাতারা জৈবিক পিতামাতার প্রতিস্থাপন করার আশেপাশে নেই, বরং সন্তানের জীবনের অভিজ্ঞতা বাড়িয়ে তোলেন। প্রতি বিশ্বাস রাখে এমন প্রতিটি বাচ্চাদের পিছনে একজন পিতা-মাতা যারা প্রথমে বিশ্বাস করেছিলেন believed" আমি আমার বাবা-মায়ের কাছ থেকে অনেক সমর্থন পেয়েছি। আমি এটাই সর্বদা প্রশংসা করি তারা আমাকে জানায়নি যে আমি বোকা হয়েছি; তারা আমাকে বলেছিল যে আমি মজার ছিলাম। "পিতা-মাতার কথা মেনে চলার আদেশের যৌক্তিকতা শিশুদের কাছেও স্পষ্ট, এমনকি ছোট বেলাতেও। "যতই আমরা আসি না কেন, আমাদের বাবা-মা সবসময় আমাদের মধ্যে থাকে" যে শিশুটি তার পিতামাতার প্রতি অসম্মানিত হতে দেওয়া তার কারও প্রতি সত্য সম্মান থাকবে না। "আমার সবচেয়ে বড় পিতামাতার ঝাঁকুনি: ইতিমধ্যে ঘুমোতে থাকা কাউকে ঘুমাতে কেন এত কঠিন?"


১.পৃথিবীটা অনেক কঠিন, সবাই সবাই কে ছেড়ে যায়, সবাই সবাই কে ভুলে যায়, শুধু একজন যে ছেড়ে যায় না ভুলেও যায়না। আর সারা জিবন থাকবে। সে মানুষ টি হচ্ছে। আমার মা।
২.মা কখনও ভাবিনি তোমাকে ছাড়া আমি কোথাও চলে যাব বা থাকব । আজ তোমাকে ছাড়া বহু দূরে থাকতে হচ্ছে । খুবই কষ্ট হই । মা তুমি আমার কাছে এসে থাকতে পারতে কিন্তু তুমি এক সপতাহ থাকার পর অন্য সনতানদের জন্য থাকতে পারোনা। মা তোমাকে - 
৩.মা ‘মমতার মহল’মা ‘পিপাসার জল’মা ‘ভালবাসার সিন্ধু’মা’উত্তম বন্ধু’মা ‘ব্যাথার ঔষুধ’মা ‘কষ্টের মাঝে সুখ’মা’চাঁদের ঝিলিক’মা ‘স্বর্গের মালিক 
৪.আমার সকল কান্নার মাঝে আমার সকল বায়নার মাঝে আমার নোংরা diaper এর মাঝে আমার সাথে থাকার জন্যে থ্যান্ক ইউ বাবা…হ্যাপি ফাদার্স ডে
৫.প্রথম স্পর্শ ‘মা’প্রথম পাওয়া ‘মা’প্রথম শব্দ ‘মা’প্রথম দেখা ‘মা’আমার জান্নাত তুমি ‘মা’ 
৬.পৃথিবীর সব চেয়ে সুখ কি জান?মা-বাবার আদরসব চেয়ে কষ্ট কি জান?মা-বাবার চোখের জল.সব চেয়ে অমুল্য রতন কি জান?মা-বাবার ভালোবাসা।।। 
৭.পৃথিবীটা অনেক কঠিন,সবাই সবাই কে ছেড়ে যায়,সবাই সবাই কে ভুলে যায়,শুধু একজন যে ছেড়ে যায় না ভুলেও যায়না।আর সারা জীবন থাকবে।সে মানুষটি হচ্ছে,।।।আমার মা। 
৮.দুনিয়ার সব কিছুই বদলাতেপারে,কিন্তু মায়ের ভালবাসাকখনো বদলাবার নয়...!!♥ 
৯.আমার সব হাসি কান্নার মাঝেও আমাকে সাহায্য করার জন্যে আমার পাশে থাকার জন্যে আমায় শিক্ষা দেওয়ার জন্যে।। হ্যাপি ফাদার্স ডে
১০.যারা প্রেমের জন্য নিজের জীবন দিতে প্রস্তুত, তাদেরকে বলছি.. পারলে একটু মন থেকে বলুন ‘মা’ এর জন্য জীবন দিতে পারি ‘মা’ ই তো আপনের আপন... 
১১.যার ললাটের ঐ সিঁদুর নিয়ে ভোরের রবি ওঠে .. আলতা রাঙ্গা পায়ের ছোঁয়ায় রক্ত কোমল ফোটে। সেই যে আমার মা, যার হয়না তুলনা। 
১২.কষ্ট বুকে চেপে একলা থাকি,, কান্নার নোনাজল অধরে মাখি,, লাভ কি বৃথা মনে কষ্ট চেপে,, আয় না ফিরে তুই আমারি বুকে..!! 
১৩.কষ্ট বুকে চেপে একলা থাকি,, কান্নার নোনাজল অধরে মাখি,, লাভ কি বৃথা মনে কষ্ট চেপে,, আয় না ফিরে তুই আমারি বুকে..!! 
১৪.একটি মাত্র অক্ষরে সেএকটি বড়ো শব্দযা-না হলে পৃথিবীটাহয়ে যেতো স্তব্ধ যার মহিমা লিখলে কবিলিখতে হবে কত্তোলাইন শ্লোক হাজার হাজারবই শত শত্তো !জানো তুমি শব্দটা কিতাতে কতো মিষ্টিতোমার কতো নিকটতমকতো প্রিয় ইস্টি ?সে শব্দটি সবার চেনাসবার জানা শোনাযার চরণে বেশত আমাদেরবুকের ক্ববা মা !
১৫.আমার বাবাই আমার প্রথম শিক্ষক কিন্তু তার চেয়ে প্রধান হচ্ছে তিনি একজন অসাধারণ পিতা … হ্যাপি ফাদার্স ডে
১৬.আমি বোকা হতে পারি, অনেক খারাপ ছাত্র হতে পারি, দেখতে অনেক কালো হতে পারি, কিন্তু আমার মায়ের কাছে আমিই শ্রেষ্ঠ সন্তান। 
১৭.==== মা====মা ‘মমতার মহল’মা ‘পিপাসার জল’মা ‘ভালবাসার সিন্ধু’মা ‘উত্তম বন্ধু’মা ‘ব্যাথার ঔষুধ’মা ‘কষ্টের মাঝে সুখ’মা ‘চাঁদের ঝিলিক’মা ‘স্বর্গের মালিক’হ্যাকার 
১৮.‘মাকে তুই কষ্ট দিয়ে,করিস নারে ভুল¤ ‘মা হারালে হারাবি তুই,আল্লাহ রাসুল¤ ‘তুই যতই পারস,মার যত্ন সেবা কর¤ ‘মা তখন হবে আপন যখন সবাই হবে পর¤ 
১৯.‘মা’ দিয়ে মাসজিদ।’মা’ দিয়ে মাদ্রাসা।’মা’ দিয়ে মাদিনা।’মা’ দিয়ে মাক্কা।সো ‘মা’ কে কেউ কষ্ট দিয় না। 
২০.‘মা মাগো মা_আমি এলাম তোমার কোলে,তোমার ছায়ায় তোমারমায়ায়‪#মানুষ ‬হব বলে।’’হয়ত তোমারি জন্যহয়েছি প্রেমে যে বন্যজানি তুমি অনন্যআশার হাত বাড়ালে’‬
২১.যে গর্ভে তোমাকে ধারন করেছে সে গর্ভধারিণী মায়ের প্রতি কর্তব্য কর ও শ্রদ্ধা নিবেদন কর 
২২.যার মা আছে সে কখনই গরীব নয়। 
২৩.বাবা এর অঙ্কিত করা ছাগলছানা এর জীবনধারা সব সময় জন্য থাকে
২৪.মা হল পৃথিবীর একমাত্র ব্যাংক, যেখানে আমরা আমাদের সব দুঃখ কষ্ট জমা রাখি এবং বিনিময়ে নেই বিনাসূদে অকৃত্রিম ভালোবাসা
২৫.মায়ের অভিশাপ কখনো সন্তানের গায়ে লাগেনা। দোয়া গায়ে লাগে, অভিশাপ গায়ে লাগেনা। হাঁসের গায়ের পানির মত অভিশাপ ঝরে পড়ে যায়। 
২৬.ছেলে বড় হইলে কি কঠিন হইয়া দাঁড়ায় তার সঙ্গে মেশা। সে বন্ধু নয়, খাতক নয়, উপরওয়ালা নয়, কি যে সম্পর্ক দাঁড়ায় বয়স্ক ছেলের সঙ্গে মানুষের, ভগবান জানেন।
২৭.মায়ের শিক্ষাই শিশুর ভবিষ্যতের বুনিয়াদ, মা-ই হচ্ছেন শিশুর সর্বোৎকৃষ্ট বিদ্যাপীঠ
২৮.আমার দেখা সবচেয়ে সুন্দরী মহিলা হলেন আমার মা। মায়ের কাছে আমি চিরঋণী। আমার জীবনের সমস্ত অর্জন তারই কাছ থেকে পাওয়া নৈতিকতা, বুদ্ধিমত্তা আর শারিরীক শিক্ষার ফল।
২৯.আমার মা মনে করেন আমিই সেরা আর মা মনে করেন বলেই আমি সেরা হয়ে গড়ে উঠেছি।
৩০.সন্তানেরা ধারালো চাকুর মত। তারা না চাইলেও মায়েদের কষ্ট দেয়। আর,মায়েরা তাদের শেষ রক্তবিন্দু পর্যন্ত সন্তানদের সাথে লেগে থাকে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ