Widget Recent Post No.

20 best father status in bangla 2021

 আমি আপনার সন্তানদের পরামর্শ দেওয়ার সেরা উপায় খুঁজে পেয়েছি তারা যা চায় তা খুঁজে বের করতে এবং তারপরে তাদের পরামর্শ দেওয়ার পরামর্শ দেয়। আপনি যখন তরুণ হন, তখন আপনি মনে করেন আপনার বাবা সুপারম্যান। তারপর আপনি বড় হয়ে উঠুন, এবং আপনি বুঝতে পারেন যে তিনি একটি নিয়মিত লোক যিনি একটি কেপ পরেন। একটি ভাল বাবা সবচেয়ে অশুচিত, অনিরাপদ, অচেনা, এবং আমাদের সমাজের সবচেয়ে মূল্যবান সম্পদগুলির মধ্যে একটি। আমি ক্রমাগত আমার বাচ্চাদের থেকে জিনিস শিখতে। তাদের অধিকাংশ জ্ঞান স্ন্যাপল ক্যাপ থেকে আসে। সাম্প্রতিককালে আমার সমস্ত বন্ধু চিন্তিত তারা তাদের পিতৃপুরুষদের মধ্যে পরিণত হয়। আমি চিন্তিত নই আমি না। এক পিতা একশত স্কুলের মালিক।

১.পরিবারের সকল সদস্য যদি পরিবারের বাকি সদস্যদের প্রতি সমান ভাবে নিজের দায়িত্ব পালন করে আর প্রয়োজনে পাশে দাঁড়ায়,তবেই সেই পরিবার একটি আদর্শ পরিবারের রূপ নেয়.

২.পরিবারের মহত্ব তর পক্ষেই বোঝা সম্ভব,যার কাছে পরিবার আছে…

৩.পরিবারের মূল্যবোধকে গুরুত্ব দেওয়া অবশ্যই জরুরি…কিন্তু পরিবারের মূল্য বোঝা তার আগে প্রয়োজনীয়..

৪.পরিবারের মধ্যে যতই রাগারাগি হোক,ঝগড়া হোক বা ভুল বোঝাবুঝি হোক,তারাই একমাত্র তোমার আপন যারা সেসব কিছু সত্তেও তোমায় ভালোবেসে যাবে..

৫.পরিবারের একসাথে থাকাটা…তাদের সঙ্গবদ্ধতাই তোমায় প্রকৃতপক্ষে শক্তিশালী করে তোলে..

৬.পরিবারকে আমরা একটা অক্টোপাস এর সাথে তুলনা করতে পারি..যার দৃঢ় বাহুপাশ থেকে মুক্ত হওয়া অসম্ভব..আর হয়ত মনের গভীরতম প্রদেশ থেকে শত রাগ সত্ত্বেও কেউ চায় না আলাদা হতে..

৭.পরিবারকে আগে ভালবাসতে শেখো,তবেই বাকি পৃথিবীর লোকেরা তোমায় ভালবাসবে..

৮. পরিবার হচ্ছে একজন মানুষের, শেষ্ঠ সম্পদ। যা (পরিবার) হারিয়ে গেলে, কিংবা যাতে দুঃখ কষ্ট প্রবেশ করলে, ঐ মানুষ গুলোর আর কিছু থাকেনা।

৯.পপ্রিবারকে তুমি একটা দল বলতে পারো, একটা নেটওয়ার্ক বলতে পারো,একটা গোষ্ঠী বলতে পারো…কিমবা একটা পরিবার-ই বলতে পারো.. যাই বল না কেন…এটাই তোমার জীবনের সবচেয়ে প্রয়োজনীয় সাধন বাঁচার পক্ষে ..

১০.পৃথিবীর সমস্ত ভালোবাসা একসাথে করলেও নিজের মা এর ভালোবাসার সামনে তুচ্ছ মনে হবে; মা ছাড়া সন্তান যেমন বাঁচে,আত্মা ছাড়া মানুষও তেমনই বাঁচে….

১১.একটি মেয়ের সেরা উত্তর:

বাবা:তুমি কাকে বেশি ভালোবাসো? আমাকে না তোমার স্বামীকে?

মেয়ে:কি জানি..বুঝতে পারি না..

যখন আমি তোমাকে দেখি,আমি ওকে ভুলে যাই,

আর যখন আমি ওকে দেখি আমার তোমার কথা আরো বেশি করে মনে পড়ে..

১২.একটি পরিবার তখনি সম্পূর্ণ হয় যখন তার কেন্দ্রে থাকেন একজন মাতৃরুপী কেউ যিনি সবাইকে আগলে রাখবেন…

১৩.একটা অদ্ভুত সত্য:

প্রত্যেক মা ভাবেন,

তাঁর স্বামীর থেকে অনেক ভালো স্বামী যেন মেয়ের ভাগ্যে থাকে..

কিন্তু এই ব্যাপারে তিনি নিশ্চিত থাকেন যে তিনি যত ভালো স্ত্রী হয়ে উঠেছেন.তাঁর ছেলে চেষ্টা করলেও তেমন স্ত্রী ঘরে আনতে পারবে না..

১৪.একজন মেয়ে তার স্বামীর কাছে রানীর সম্মান নাও পেতে পারে, কিন্তু প্রত্যেক মেয়েই তার বাবার কাছে একেকজন রাজকন্যা।

১৫.একজন ভালো মা আর একজন ভালো স্ত্রী পাওয়াটা আসলে স্বর্গ থেকে আসা একটা বর-এর মতন… যে পেয়েছে সে প্রকৃত ধনী…

১৬.একজন পিতার তার সন্তানকে বলা সবচেয়ে দামী কথা:

সবসময় চেষ্টা কারো আমার উপদেশ অনুসরণ করার..

তার কারণ এটা নয় যে আমি সবসময় ঠিক..

তার কারণ এটা যে জীবনে ভুল পদক্ষেপ নেওয়ার অভিজ্ঞতা তোমার চেয়ে আমার বেশি..

১৭.মাস শেষে বেতন পেয়ে লোকটি ছেঁড়া জুতার দিকে তাকিয়ে এক জোড়া ভালো জুতা কেনার চিন্তা করলো। হঠাত তার স্ত্রীর কল, “ছেলের বায়না করা স্মার্টফোনটা কি এবার কিনে দিতে পারবে?” অতঃপর মুচির কাছে জুতা সেলাই করে হাসিমুখে ছেলের স্মার্টফোনটা কিনেই সে বাসায় ফিরলো।

১৮.এই পৃথিবীর সর্বশ্রেষ্ঠ শিক্ষক নিজের বাবা, যে ছেলে গোটা ছাত্রজীবন তার বাবার সাথে বসে রাতের খাবার খাবে, সে কোনোদিনই নীতি থেকে বিচ্যুত হবে না।

১৯.পৃথিবীর মধ্যে সবচেয়ে অসম্ভব কাজ বাবাকে জড়িয়ে ধরে I love you Baba বলা।

২০.পৃথিবীর সমস্ত ভালোবাসা একসাথে করলেও নিজের মা এর ভালোবাসার সামনে তুচ্ছ মনে হবে; মা ছাড়া সন্তান যেমন বাঁচে,আত্মা ছাড়া মানুষও তেমনই বাঁচে….

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ